রায়বেরেলিতে বিজেপি প্রার্থীকে ৪ লাখ ভোটে হারালেন রাহুল গান্ধী

0
76

ভারতের ১৮তম লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশের রায়বেরেলি আসনে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর কাছে পরাজয় স্বীকার করে নিয়েছেন বিজেপির প্রার্থী দিনেশ প্রতাপ সিং।

দেড় মাসেরও বেশি সময় ধরে চলা নির্বাচনি কার্যক্রম শেষে স্থানীয় সময় মঙ্গলবার (৪ জুন) সকাল ৮টায় ভোট গণনা শুরু হয়। ইন্ডিয়া টুডের দুপুর ১টা ৪২ মিনিটে হালনাগাদ তথ্য অনুযায়ী, রাহুল গান্ধীর কাছে দিনেশ পরাজয় স্বীকার করেন।

ভোট গণনা চলাকালে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট দেন দিনেশ। এতে তিনি রায়বেরেলির জনগণের কাছে ক্ষমা চান। বলেন, তার দলের সদস্যরা কংগ্রেসের এই ঘাঁটিতে (রায়বেরেলি) বিজেপির জয় নিশ্চিত করার জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন। কিন্তু জনগণের রায় দেওয়ার বিষয়টি তার দলের সদস্যদের হাতে ছিল না।

ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুযায়ী, ভারতের লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশের রায়বেরেলি আসনে কংগ্রেস নেতা রাহুল গান্ধী ৪ লাখ ভোটের ব্যবধানে বিজেপির প্রার্থী দীনেশ প্রতাপ সিংকে পরাজিত করছেন। নিজের অপর আসন ওয়েনাডেও এগিয়ে রয়েছেন এই কংগ্রেস নেতা।

ফেসবুক পোস্টে দিনেশ বলেন, তিনি অত্যন্ত বিনয়ের সঙ্গে, কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে রায়বেরেলির জনগণের সেবা করেছেন। এই সেবাকালে যদি তার চিন্তা, কথা বা কাজে কোনো ভুল হয়ে থাকে কিংবা তিনি কাউকে আহত করে থাকেন, তাহলে তিনি ক্ষমা চান।

রায়বেরেলি কংগ্রেসের ঘাঁটি হিসেবে পরিচিত। গত ২০ মে এই আসনে ভোট হয়।