নান্দাইল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে শাহান, ভাইস চেয়ারম্যান পদে রাসেল ও তামান্না’র বিজয়

0
172

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ৬ষ্ঠ ধাপে উপজেলা পরিষদের নির্বাচনের অংশ হিসেবে গত বুধবার (৫জুন) নান্দাইল উপজেলা পরিষদে নির্বাচন শেষ হয়েছে। সকাল ৮ টা থেকে শুরু হয়ে বিরতিহীন ভাবে বিকাল ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। তারপর কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে ভোট গণনা শেষে কেন্দ্রে করে কেন্দ্রে ফলাফল ঘোষণার পর বিজয়ী প্রার্থীর সমর্থকেরা মিছিল করে কেন্দ্র ত্যাগ করেন।

পরে রাতে উপজেলা উপজেলা পরিষদের অস্থায়ী কন্ট্রোল রুম চুড়ান্ত ভাবে ফলাফল ঘোষণার মধ্যে দিয়ে নির্বাচিত হন উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান।

বেসরকারি ভাবে নান্দাইল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নান্দাইল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহান, ভাইস চেয়ারম্যান পদে নান্দাইল উপজেলার শ্রমিক লীগের আহ্বায়ক শফিউল আলম রাসেল ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আচারগাঁও উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও নান্দাইল উপজেলা মহিলা আওয়ামীলীগের আহ্বায়ক তাছলিমা বেগম তামান্না বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।
জানা যায়, চেয়ারম্যান পদে জয়লাভ করেন আমিনুল ইসলাম(দোয়াত কলম) শাহান। তার প্রাপ্ত ভোট ৪৬ হাজার ৮০৫। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং বাংলাদেশ ইউপি চেয়ারম্যান সমিতির সাবেক সাধারণ সম্পাদক এমদাদুদল হক ভুঁইয়া (আনারস) পেয়েছেন ২৯ হাজার ৫৩২ ভোট। এছাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাজিমুল্লাহ লিটন (মোটসাইকেল) পেয়েছেন ৯ হাজার ১২০ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে শফিউল আলম রাসেল (তালা) পেয়েছেন ২৮ হাজার ৪৯৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা পরিষদের সদ্য সাবেক ভাইস চেয়ারম্যান সারোয়ার হাসান জিটু (টিয়া পাখি) পেয়েছেন ২১ হাজার ৪৯৮ ভোট। এছাড়া স্বেচ্ছাসেবকলীগ নেতা সাইফুর রহমান খান (মাইক) পেয়েছেন ১৮ হাজার ৯০২ ভোট। নান্দাইল পৌরসভার সাবেক কাউন্সিলর ও প্যানেল মেয়র শাহ আলম হেলিম মাহিন (উড়োজাহাজ) পেয়েছেন ১৪ হাজার ১২৯ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে তাছলিমা বেগম তামান্না (ফুটবল) পেয়েছেন ৫৪ হাজার ৭৮০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা পরিষদের সদ্য সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা জুয়েল (হাঁস) পেয়েছেন ২৭ হাজার ৪৯৬ ভোট।

এবারের উপজেলা পরিষদ নির্বাচনে ভোটারদের উপস্থিতি নিয়ে জনমনে রয়েছে প্রশ্ন। ভোট কেন্দ্রে সাধারণ জনগণের উপস্থিতি ছিলোনা চোখে পড়ার মতো। নির্বাচন কেন্দ্রিক সবকিছু ঠিকঠাক থাকলেও ছিলনা ভোটারদের উপস্থিতি। নির্বাচনের ফলাফল ঘোষণার পর অনেক প্রার্থী নিজ ফেসবুকে আইডিতে নির্বাচনের ভোটগ্রহন শতভাগ সুষ্ঠু হয়নি বলেও মন্তব্য করেছেন।

নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার অরুন কৃষ্ণ পাল বলেন, উপজেলায় মোট ভোটারের সংখ্যা ৩ লক্ষ ৬২ হাজার ৫৯১ টি এর মধ্যে কাস্টিং হয়েছে ৮৫ হাজার ৪৫৭ টি ভোট। মোট ভোটা সংখ্যার কাস্টিং হওয়ার ভোটের ২৪.৩৫ শতাংশ।