বেনাপোলে ঈদ আনন্দ ভাগাভাগি করতে ঐতিহ্যবাহী নানা গ্রামীণ খেলার আয়োজন

0
150

নাজিম উদ্দীন জনি,শার্শা(বেনাপোল)প্রতিনিধিঃ যশোরের বেনাপোল পৌরসভাধীন দূর্গাপুর উদয়ন সংঘের আয়োজনে ঈদ আনন্দ ভাগাভাগি করতে ঈদের দিন রাতে গ্রামের সকল পেশাজীবি মানুষদের নিয়ে নানা গ্রামীণ ঐতিহ্যবাহী খেলাধুলার আয়োজন করা হয়।

১৭ই জুন সোমবার ঈদুল আজহার দিবাগত রাতে দূর্গাপুর উত্তর পাড়া মাঠে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে দূর্গাপুর গ্রামের কৃতি সন্তান বিশিষ্ট ব্যবসায়ি ও সমাজসেবক রাজনৈতিক ব্যাক্তিত্ব মো: মফিজুর রহমান ঐতিহ্যবাহী এই সকল গ্রামীণ খেলার উদ্বোধন ঘোষণা করেন।

এই সকল ঐতিহ্যবাহী খেলাধুলার মধ্যে ছিলো হাঁড়ি ভাঙা, রশি টানাটানি, তৈলাক্ত কলা গাছে উঠা, মোড়গ লড়াই, দৌড়, বেলুন ফাটানো সহ প্রধান আকর্ষণ বিবাহিত অবিবাহিত ফুটবল টুর্নামেন্ট। সম্পূর্ণ মাঠ লাইটিং করে এই সকল খেলাগুলো সম্পন্ন করা হয়।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আরো যারা উপস্থিত ছিলেন দূর্গাপুরের কৃতিসন্তান শিক্ষক বাসেদ আলী মল্লিক, বিশিষ্ট সাংবাদিক এবং সমাজসেবক জাহিদুল ইসলাম জাহিদ, দূর্গাপুরের কৃতি সন্তান এবং খেলা প্রেমী ফারুক হোসেন, আনিছুর রহমান, আলী কদর, রফিকুল ইসলাম সহ অনেক গুনি ব্যক্তিত্ব।

বিভিন্ন এলাকা থেকে খেলা দেখতে আসা একাধিক ব্যাক্তি জানান, ঈদের দিন রাতে লাইটিং করে এত সুন্দর পরিবেশে ঐতিহ্য বাহি এত গুলো খেলার আয়োজনের মাধ্যমে ঈদ আনন্দ ভাগাভাগি করার যে অভিনব আয়োজন তা আগত সকলকে মুগ্ধ করেছে।

প্রধান অতিথির বক্তব্যে মো: মফিজুর রহমান বলেন, বিবাহিত অবিবাহিত ফুটবল খেলাটি আমদের এলাকার ঐতিহ্য। যেটা বহু বছর ধরে চলে আসছে তার সাথে এবার যুক্ত হলো গ্রামীণ অনেক খেলা। এই অনুষ্ঠানটি ভবিষ্যতেও অব্যাহত থাকবে এবং পরের বার আরো বড় আকারে হবে।

দূর্গাপুর উদয়ন সংঘের আয়োজনে এত সুন্দর একটা অনুষ্ঠান যাদের নিরলস প্রচেষ্টায় সম্পন্ন হয়েছে তারা হলেন, মফিজুর রহমান, বাবলু হোসেন, রিপন হোসেন, আক্কাস আলী, আমানুর রহমান, শাকিরুল ইসলাম, রজব, রানা, রনি, শাওন সহ আরো অনেকে।

খেলাধুলার পর পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সকল গ্রামবাসী এবং আগত অতিথি সহকারে মাঠের মধ্যে গ্রামীণ পরিবেশে সকলের মাঝে রাতের খাবার পরিবেশন করা হয়।