সাগরখালী ডিগ্রি কলেজে এমপি কামারুল আরেফিন

0
79

কুষ্টিয়া প্রতিনিধিঃ নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা, কুষ্টিয়া-২ আসনের সাংসদ, উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সংবর্ধনা, সাগরখালী কলেজ কুষ্টিয়ার শ্রেষ্ঠ কলেজ, সম্মাননা স্মারক প্রদান, আলোচনা সভাসহ নানা আয়োজনে মিরপুর উপজেলার চিথলিয়া ইউনিয়নের সাগরখালী ডিগ্রি কলেজে সংবর্ধনা, নবীন বরণ ও বিদায় অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ জুন) সকাল ১১টার দিকে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কুষ্টিয়া-২ (ভেড়ামারা-মিরপুর) আসনের সাংসদ ও মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিন। প্রধান বক্তা ছিলেন মিরপুর উপজেলা পরিষদ নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. আব্দুল হালিম। বিশেষ অতিথি ছিলেন, এমপি কামারুল আরেফিনের সহধর্মিণী দিশা আরেফিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কাশেম জোয়ার্দ্দার, মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাগরখালী ডিগ্রি কলেজ অধ্যক্ষ রবিউল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন, চিথলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবলু, সাবেক চেয়ারম্যান ও মিরপুর উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন পিস্তল, ধুবইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মাহাবুর রহমান মামুন, চিথলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহাঃ আব্দুল্লাহেল বাকী, মিরপুর উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক খাইরুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস ছাত্তার, মিরপুর উপজেলা ছাত্র লীগের সভাপতি আসলাম আরেফিন প্রমূখ। সার্বিক পরিচালনা করেন তথ্য যোগাযোগ প্রযুক্তি সহকারী অধ্যাপক রিয়াস্তুুল বারী, সার্বিক সহযোগী নাজমুল করিম, ফিরোজ আহম্মেদ।

প্রধান অতিথি কামারুল আরেফিন বলেন, এই কলেজের কাজ হবে তোমাদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলা। এরপর তোমার দায়িত্ব তোমাকেই নিতে হবে। তোমরা তোমাদের একাডেমিক ফলাফল ভালো করার পাশাপাশি নিজস্ব দক্ষতা গড়ে তোলার চেষ্টা করো, যাতে ভবিষ্যতে বড় কোন জায়গায় নিজেকে নিয়ে যেতে পারো। বিদায়ী ব্যাচকে উদ্দেশ্য করে তিনি বলেন, তোমরা যেখানেই যাও না কেনো তোমাদের সকল জায়গাতেই এই কলেজ থেকে যে সু-নাম ও রেজাল্ট নিয়ে যাবে সেটা ভবিষ্যতে কাজে আসবে।

এমপি কামারুল আরো বলেন, দেশে যেন কেউ অশিক্ষিত না থাকে এবং সকলের জন্য যেন সুশিক্ষা নিশ্চিত করা যায় সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবকিছুই করছেন। নিজেকে সু-শিক্ষায় শিক্ষিত করলে কেউ দাবায়ে রাখতে পারবে না। সবার উপরে মানুষ সত্য তাহার উপরে নাই। আমরা যদি মানুষের মতো মানুষ হতে পারি তাহলে বঙ্গবন্ধুর সেই স্বপ্ন সোনার বাংলা গড়ার লক্ষ্যে”জননেত্রী শেখ হাসিনা নির্বিগ নিড়চিত্রে একক মানুষ হিসেবে সারা বাংলাদেশ থেকে যে শ্লোগান উঠেছে শেখ হাসিনার হাতেই এই দেশ নিরাপদ’সেই নিরাপদ দেশকে তৈরীর জন্য প্রতিটা মানুষকে, প্রতিটা ঘর, পাড়া, মহল্লায় একটি সোনার বাংলা সমাজ গড়ে তুলতে হবে। তাহলে স্মার্ট বাংলাদেশ বিনির্মানের পাশাপাশি আমরা মিরপুর-ভেড়ামারার উন্নয়নকে এগিয়ে নিতে পারবো। অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের খাবারের মান পরীক্ষা করেন এমপি কামারুল আরেফিন।