নান্দাইলে ১৫১ জন দলীয় কার্ডধারীদের মাঝে ভিজিএফ চাল বিতরণ করা হয়নি

0
45

এইচএম সাইফুল্লাহ, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলার বীর বেতাগৈর ইউনিয়ন পরিষদে (ইউপিতে) ঈদুল আজহা উপলে ১৫১ জন দলীয় কার্ডধারীদের ভিজিএফ চাল প্রদান না করার অভিযোগ পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার বিকালে বীর বেতাগৈর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আলী নূর খান শাহরিয়ার দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকে সাংবাদিকদের বিষয়টি জানান ।

এ সময় সেখানে দলীয় অন্যান্য নেতা-কর্মীসহ চাল বঞ্চিত ভিজিএফ কার্ডধারীরাও উপস্থিত ছিলেন। ১ নং বীর বেতাগৈর ইউপি উপজেলার সর্ব পশ্চিমে প্রত্যন্ত এলাকায় অবস্থিত। গত ১৫ জুন ইউপি ভবনের অস্থায়ী কার্যালয়ে ঈদ উপলে ভিজিএফের চাল বিতরণ করা হয়। কিন্তু দলীয় ৩২৬ কার্ডধারী যথা সময়ে সেখানে গিয়ে হাজির হন। তাদের মধ্যে ৬,৭,এবং ৮ নং ওয়ার্ডের ১৫১ জন কার্ডধারীকে চাল প্রদান না করে তাদের সাথে দূ-ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ করা হয়।

আলী নূর খান শাহরিয়ার জানান,তিনি ইউনিয়ন আঃলীগের সভাপতি। দলীয় কার্ডধারীরা চাল বঞ্চিত হওয়ায় দলের ভাবমূর্তি ক্ষুন্নের পাশাপাশি সভাপতি হিসাবে অনেকেই তাঁর নামে বদনাম ছড়াচ্ছেন। যা কোনক্রমেই কারোর কাম্য হতে পারেনা। সেখানে উপস্থিত চাল বঞ্চিত আশরাফ মিয়া, শাহিন মিয়া, জানান,তাদের বাড়ি থেকে চাল বিতরনের জায়গা অনেক দূরে অবস্থিত। আসা যাওয়ার ভাড়া বাবদ প্রতিজনে ৮০ টাকা করে খরচ হলেও তারা চাল আনতে পারেননি। বীর কামটখালী গ্রামের অন্ধ কার্ডধারী খোকন মিয়া জানান,তিনি প্রতিবারই চাল পান,কিন্তু এবার ঈদে চাল আনতে গিয়ে খালি হাতে ফিরে এসেছেন।

চৈতনখালী গ্রামের বিধবা খুর্শেদা,বীর কামটখালী গ্রামের দুলাল মিয়া জানান, চাল তো পানইনি উল্টো চেয়ারম্যানের লোকজনের ঘাড় ধাক্কা খেতে হয়েছে।

এ বিষয়ে বীর বেতাগৈর ইউপি চেয়ারম্যান আবদুল মতিন সরকার জানান ওইদিন যারা এসেছেন তাদের সবাইকে চাল দেওয়া হয়েছে। তবে কয়েকটি ওয়ার্ডের লোকজন চাল নিতে আসেননি। পরে কর্তৃপ ও দলের উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দের সাথে কথা বলে নতুনদের তালিকা তৈরি করে সেই চাল বিতরণ করা হয়েছে।