আওয়ামী লীগের সমাবেশের জন্য প্রস্তুত মঞ্চ

0
64

টানা চার বার ক্ষমতায় আওয়ামী লীগ। দেশের বৃহৎ ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমাবেশের আয়োজন করা হয়েছে। রাজধানীর ঐতিহাসিক শহীদ সোহরাওয়ার্দী উদ্যানে প্রস্তুত করা হয়েছে সমাবেশের জন্য মঞ্চ।

রোববার (২৩ জুন) দুপুরে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেবেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় সমাবেশের মঞ্চে আওয়ামী লীগের অন্যান্য নেতারা উপস্থিত থাকবেন।

সভামঞ্চের ব্যানারে লেখা হয়েছে গৌরবময় পথচলার ৭৫ বছরে আওয়ামী লীগ। এছাড়া ব্যানারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধুকন্যা শেখ রেহেনা, বঙ্গবন্ধুর দুই দৌহিত্র সজীব ওয়াজেদ জয় ও সায়মা ওয়াজেদ পুতুলের ছবি শোভা পাচ্ছে।

এছাড়া ব্যানারের ডান পাশে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, আবুল হাসনাত মোহাম্মদ কামারুজ্জামান ও মুহাম্মদ মনসুর আলীর ছবি। আর বাম পাশে আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন চার নেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানী, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, শামসুল হক, মাওলানা আবদুর রশীদ তর্কবাগীশের ছবি শোভা পাচ্ছে৷

সরেজমিনে রোববার (২৩ জুন) দুপুরে সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকা ঘুরে দেখা যায়, অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া সমাবেশস্থলে প্রবেশের ক্ষেত্র কয়েক ধাপের নিরাপত্তা ও আর্চওয়ে পার হয়ে নেতাকর্মীদের প্রবেশ করতে হচ্ছে। এছাড়া মোবাইল ও মানিব্যাগ ছাড়া অন্য কিছু নিয়ে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

এছাড়া শাহবাগ মোড়, দোয়েল চত্বর, ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনসহ সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের সড়কে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে৷।