বিশ্বকাপ থেকে বিদায়ের পর যা বললেন শান্ত

0
131
ফাইল ছবি

সেমিফাইনালের যাওয়ার কঠিন লক্ষ্য নিয়ে আজ আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। তবে লক্ষ্যমাত্রা অর্জন তো দূর শেষ পর্যন্ত ডিএলএস পদ্ধতিতে ৮ রানে হেরে যায় টাইগাররা। আর এই হারে এখানে বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা শেষ। নিজেদের ইতিহাসে প্রথমবার বিশ্বকাপ সেমিতে জায়গা করে নেয় আফগানরা।

অথচ শেষ চারে যাওয়ার দারুণ সম্ভাবনা তৈরি হয়েছিল বাংলাদেশের। ১১৫ রান তাড়া করতে হতো ১২.১ ওভারে। লিটন দাসের ইতিবাচক ব্যাটিং সেটি একেবারে নাগালের বাইরে যেতে দেয়নি। কিন্তু নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসানের পর মাহমুদউল্লাহর বাজে ব্যাটিং বাংলাদেশকে ভুগিয়েছে।

আজ মঙ্গলবার সেন্ট ভিনসেন্টে আফগানিস্তানের বিপক্ষে খেলছে বাংলাদেশ। বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় ম্যাচটি শুরু হয়। যেখানে প্রথমে ব্যাট করা আফগানরা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১৫ রান করেছে। তবে সেমিফাইনাল নিশ্চিত করতে হলে বাংলাদেশকে ১২.১ ওভারে ১১৬ করতে হতো। কিন্তু সেই লক্ষ্য তো ছুতে পারেনি, বরং বৃষ্টির কারণে ১৯ ওভারে নেমে আসা ম্যাচে ১১৪ রান টার্গেট থাকলেও ১৭.৫ ওভারে ১০৫ রানে গুটিয়ে যায়।

ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, ‘আমি মনে করি আমরা ভালো বোলিং করেছি। কিন্তু ব্যাটিং ইউনিট হিসেবে আমরা খারাপ খেলেছি, সিদ্ধান্ত ভালো নেয়নি বিশেষ করে মাঝের ওভারে।’

তিনি আরও বলেন, ‘পুরো টুর্নামেন্টে আমরা সত্যিই ভালো বোলিং করেছি, বিশেষ করে রিশাদ, পেসাররা সত্যিই ভালো করেছে। ব্যাটিংয়ে উন্নতি করতে হবে, টপ অর্ডার ভালো পারফর্ম করতে পারেনি। আমরা ব্যাট হাতে ভালোভাবে খেলতে পারিনি এবং অনেক ভুল সিদ্ধান্ত নিয়েছি।’