ধামরাই আফাজ উদ্দিন কলেজে এইচ এস সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

0
224

রনজিত কুমার পাল বাবু, সিনিয়র রিপোর্টার: ঢাকার ধামরাইয়ে আফাজ উদ্দিন কলেজ এর উদ্যোগে উক্ত কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেওয়া হয়। মঙ্গলবার (২৫জুন-২০২৪) আফাজ উদ্দিন কলেজ-এর উদ্যোগে কলেজ-এর এইচ এস সি পরীক্ষার্থীদের এক বিদায় সংবর্ধনার আয়োজন করা হয় ।

উক্ত অনুষ্ঠান আফাজ উদ্দিন কলেজ এর গভনিং বডির সভাপতি ও সাভার সরকারি কলেজ এর সাবেক অধ্যক্ষ মো: ইলিয়াস খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ধামরাই সরকারি কলেজেন অধ্যক্ষ প্রফেসর ড. মো. সেলিম মিয়া ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ধামরাই ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ সাহাবুদ্দিন ।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ-এর গভার্ণিং বডির সদস্যবৃন্দ, শিক্ষকমন্ডলী ও বিদায়ী শিক্ষার্থীবৃন্দ। শেখ মু. মুকাদ্দিস হোসেন এর তত্ত্বাবধানে শিক্ষার্থীদের উপস্থাপনায় পবিত্র আল কোরআন ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয় ।

মো. মাহবুবুর রহমান সহকারী অধ্যাপক হিসাববিজ্ঞান স্বাগত বক্তব্য প্রদান করেন। এরপর বর্তমান শিক্ষার্থী , বিদায়ী শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য প্রদান করা হয়। গত ব্যাচের শিক্ষার্থী মহিউদ্দিন সাদী এরপর বক্তব্য প্রদান করেন। তিনি জানান যে , তিনি এইচ এস সি পরীক্ষায় GPA 4.56 পেয়েও ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান ইউনিটে ভর্তি হয়েছেন। একই সাথে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় , রাজশাহী বিশ্ববিদ্যালয় , চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৮ টি ইউনিটে পরীক্ষা দিয়ে ৮ টিতেই মেধা তালিকায় চান্স পান । এজন্য তিনি তাঁর পিতামাতা , শিক্ষকমন্ডলী ও অধ্যক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। শিক্ষকগণ তাঁদের বক্তব্যে পরীক্ষার সময় তাদের করণীয় সম্পর্কে সুন্দর ও সুনির্দিষ্ট বক্তব্য প্রদান করেন।

অধ্যক্ষ তাঁর বক্তব্যে শিক্ষার্থীদের পরিশ্রমী হতে ভাল মানুষ হতে পরামর্শ প্রদান করেন। তিনি তাঁদের পিতামাতার প্রতি , শিক্ষক ও গুরুজনের প্রতি শ্রদ্ধাশীল হতে পরামর্শ প্রদান করেন। তাঁদের পরীক্ষার পর বিশ্ববিদ্যালয়ে ভর্তি , ক্যারিয়ার গঠন ও সৎ পথে পরিশ্রম করে উপার্জন করার পরামর্শ প্রদান করেন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে শিক্ষার্থীদের পরীক্ষা , নৈতিকতা , আচার আচরণ, ক্যারিয়ার গঠন সম্পর্কে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন। তিনি তাঁর কেন্দ্রে সকল শিক্ষার্থীকে স্বাগত জানান এবং সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। কেন্দ্রে তাদের ইউনিফরম পড়ার তাগিদ প্রদান করেন। তিনি শিক্ষার্থীদের ফুলের সাথে তুলনা করে বলেন ধামরাই সরকারি কলেজ-এর শত সহস্র ফুলের মাঝে তোমরাও ফুল হয়ে থাকবে ।

সভাপতি মহোদয় তাঁর বক্তব্যে সকল পরীক্ষার্থীর জন্য শুভ কামনা করেন, তাদের পরীক্ষা ভাল করার জন্য দিক নির্দেশনা প্রদান করেন ও তাদের জীবন গঠন সংক্রান্ত গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন। আফাজ উদ্দিন কলেজ-এর পক্ষ থেকে প্রধান অতিথি , সভাপতি , গভার্ণিং বডির সদস্যবৃন্দ , শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীদের কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান কলেজের অধ্যক্ষ শিক্ষার্থীদের অনুষ্ঠান চলাকালীন পিনপতন নিরবতা পালন করে অনুষ্ঠানকে সৌন্দর্য্যমন্ডিত করার জন্য। সবশেষে শিক্ষার্থীদের জন্য দোয়া পরিচালনা করেন ইসলাম শিক্ষা বিষয়ের সহকারী অধ্যাপক জনাব মো. আতিকুর রহনান ভুঁইয়া।