পার্বত্য বান্দরবানে সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে ইউপিডিএফ গণতান্ত্রিক

0
57

রিমন পালিত,বান্দরবান প্রতিনিধি: পার্বত্য চট্টগ্রামে চুক্তি বাস্তবায়নে ঐক্য সংগ্রাম গড়ে তুলি এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে পার্বত্য চট্টগ্রামের সম্প্রতি চলমান পরিস্থিতির উপর ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ( ইউপিডিএফ গনতান্ত্রিক) বান্দরবান জেলা কমিটির উদ্যোগে রোয়াংছড়ি উপজেলার বিভিন্ন আদিবাসী জনগোষ্ঠীর স্থানীয় জনপ্রতিনিধি গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গ্রাম প্রধান কারবারিদের নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৬ জুন বুধবার সকালে রয়েল হোটেল কনফারেন্স হলে রুম প্রাঙ্গনে ইউপিডিএফ গনতান্ত্রিক বান্দরবান জেলা শাখার আয়োজনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ (গনতান্ত্রিক) বান্দরবান জেলার সভাপতি মংপু মারমা ( হেডম্যান ) এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কমিটির সদস্য আর প্রু মং মারমা,

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইউপিডিএফ (গনতান্ত্রিক ) বান্দরবান জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক রাম তন সাং বম , লামা উপজেলার সভাপতি মং শৈ প্রু ত্রিপুরা । বান্দরবান জেলা কমিটির সাধারণ সম্পাদক উবামং মারমা, বান্দরবান জেলার অর্থ সম্পাদক অটল চাকমা , জেলা কমিটির সদস্য ওয়াই মং মারমা সহ বিভিন্ন জেলা ও উপজেলা থেকে আগত সংগঠনের কর্মীবৃন্দ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ অনেকে।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, দেশের উন্নয়নে দেশ মাতৃকার জন্য পার্বত্য চট্টগ্রাম তথা বান্দরবানে যারা সন্ত্রাসী কর্মকান্ড করে দেশের শান্তি শৃঙ্খলা বিনষ্ট করছে তাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে প্রতিরোধ গড়ে তুলবে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ (গনতান্ত্রিক ) বান্দরবান জেলা শাখা।

বিশেষ করে সম্প্রতি সময়ে ঘটে যাওয়া কুকিচিং সন্ত্রাসী গোষ্ঠী পার্বত্য বান্দরবানে দেশ বিরোধী কর্মকাণ্ড করে বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে যে নৈরাজ্য তৈরি করেছে তার বিরুদ্ধে কঠোর অবস্থান করবে প্রশাসন ও দেশের পক্ষ হয়ে । পরবর্তীতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও বৌদ্ধ মন্দিরের উন্নয়ন কাজে বিভিন্ন আর্থিক অনুদান প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।