কারওয়ানবাজারে চাকু ও ব্লেডসহ ৩ ছিনতাইকারী আটক

0
62

এস. এম. মনির হোসেন জীবন: রাজধানীর তেজগাঁও থানার কারওয়ানবাজার এলাকা থেকে ধারালো চাকু ও ব্লেডসহ ৩ ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ।

পুলিশ বলছে, তেজগাঁওয় এলাকায় ওরা মোবাইল, মানিব্যাগ টান মারে আর ধরা পরলে ব্লেড মারে! এছাড়া তারা ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। এই চক্রটি চলন্ত গাড়িতে থাকা মানুষের মোবাইল, মানিব্যাগ ছোঁ মেরে নিয়ে যান, আর ধরা পরলে ছুরি, ব্লেড দিয়ে আঘাত করেন।

গতকাল মঙ্গলবার তেজগাঁও থানার কারওয়ান বাজার শুটকিপট্টি খান হোটেলের সামনে থেকে তাদের গ্রেফতার করে তেজগাঁও থানা পুলিশ । আটকরা হলো- মোঃ শাকিল (২৯), সজিব (১৯), ও মোঃ মালেক (৩৩)।

আজ বুধবার দুপুর ১ টা ২১ মিনিটের সময় ডিএমপি তেজগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন প্রতিবেদককে এসব তথ্য জানান।

তিনি জানান, গ্রেফতার তিনজনই চিহ্নিত ছিনতাইকারী। তারা কারওয়ান বাজার কেন্দ্রিক ছিনতাই করে থাকেন। মূলত বাজারে আসা লোকজনই তাদের প্রধান টার্গেট। এসব লোক গাড়িতে করে আসা কিংবা যাওয়ার সময় তারা ছোঁ মেরে মোবাইল অথবা মানিব্যাগ টান দিয়ে নিয়ে যান। আবার বাজার শেষে হেঁটে যাওয়ার সময়ও হাত থেকে টান মেরে মোবাইল অথবা মানিব্যাগ নিয়ে পালিয়ে যান। এসময় কেউ বাধা দিলে কিংবা ধরা পরলে তারা ব্লেড, ছুরি দিয়ে আঘাত করেন। গতকালও তারা ছিনতাইয়ের উদ্দেশ্যে কারওয়ান বাজার শুটকিপট্টি খান হোটেলের সামনে অবস্থান করছিলেন। তখন গোপন সংবাদের ভিত্তিতে সাড়াশি অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। পরে তাদের শরীর তল্লাশি করে দুইটি চাকু এবং একটি ব্লেড উদ্ধার করা হয়। তারা এর আগেও একাধিকবার গ্রেফতার হয়েছিলেন। কিন্তু জামিনে বের হয়ে তারা আবারও একই অপরাধে জড়িয়ে পরেন।

ওসি মোহাম্মদ মহসীন আরও জানান, গ্রেফতার শাকিলের বিরুদ্ধে ৪ টি, সজিবের বিরুদ্ধে ৫ টি এবং মালেকের বিরুদ্ধে ৩ টি মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্হা গ্রহন করা হয়েছে।