দুর্গাপুরে নারীদের কর্মসংস্থান সৃষ্টিতে সেলাই মেশিন বিতরণ

0
11

রাজেশ গৌড়,দুর্গাপুর(নেত্রকোনা) প্রতিনিধি:নেত্রকোনার দুর্গাপুরে নারীদের জীবনমান উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ১৯ জন নারীদের মাঝে সেলাই মেশিন ও প্রশিক্ষণ সনদ বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্প ‘বিডি ৪০২ এর আয়োজনে উৎরাইল বাজারে তাদের নিজস্ব দপ্তরের হলরুমে এ সেলাই মেশিন গুলো দেয়া হয়৷ এর আগে এই নারীদের পাঁচ মাসব্যাপী সেলাই প্রশিক্ষণ দেওয়া হয় প্রকল্পের পক্ষ থেকে।

সেলাই মেশিন বিতরনের সময় উপস্থিত ছিলেন এলসিসি কমিটির সভাপতি রেভা. স্টিফেন আশীষ রেমা, সহ সভাপতি পাস্টার দানিয়েল জি মোমিন, সদস্য হেমিংটন কুবি, এন্টনী সাংমা, প্রকল্প ব্যবস্থাপক অনিন্দ্য ঘাগ্রা, সেলাই প্রশিক্ষক অজিত রেমা সহ প্রকল্পের কর্মকর্তাগন৷

অতিথিরা বলেন, সমাজে পিছিয়ে পড়া নারীদের দারিদ্র্যতা ঘুচিয়ে সাবলম্বী করতেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আপনারা এই মেশিনের মাধ্যমে এক একজন উদ্যোক্তা হিসেবে গড়ে উঠবেন। এভাবে নিজেদেরকে সাবলম্বী হিসেবে গড়ে তুলতে সমর্থ হলেই এ প্রকল্পটির উদ্দ্যেশ্য সফল হবে। কাজেই আপনারা সকলে সেলাই মেশিন ব্যবহারে সচেতন ও যত্নশীল হয়ে নিজ নিজ আর্থিক দৈন্যতা নিরসনে উদ্যোগী হবেন এটাই প্রত্যাশা।

সেলাই মেশিন পেয়ে এই ১৯ জন নারী প্রকল্পের সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ৷