তরঙ্গ নিউজে সংবাদ প্রকাশ, ঘরের টিন ও চেক পেলেন সেই আরু

0
119

এম এ মাসুদ, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: অনলাইন গণমাধ্যম তরঙ্গ নিউজে সংবাদ প্রকাশের পর অবশেষে ঘর তৈরির জন্য টিন ও একটি চেক পেয়েছেন ৮৪ বছর বয়সী বিধবা আরুবালা। এবার বৃদ্ধ বয়সে একটু নিশ্চিন্তে ঘরে ঘুমোতে পারবেন বলে বেজায় খুশি তিনি।

জানা যায়, গাইবান্ধার সুন্দরগঞ্জের ৮৪ বছর বয়সী ওই নারীর স্বামী ছিলেন বিনোদ কিন্নর। ভূমিহীন বিনোদ চাচিয়া মীরগঞ্জ গুচ্ছগ্রামের পাশে সরকারিভাবে পেয়েছিলেন ৪০ শতক জমি। জমির পূর্বপাশে মাটি ভরাট করে দিলে সেখানে ঘর তুলে ঠাঁই নেন তিনি। বাকী জমিতে করতেন ফসল। পরে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গৃহহীনদের ঘর দেওয়ার উদ্যোগ নেওয়া হলে ৬০টি পরিবারের জন্য ওই গুচ্ছগ্রামকেই বেছে নেন কর্তৃপক্ষ। ভেঙে দেওয়া হয় সবার সাথে বিধবা আরুর ভিক্ষার টাকায় তোলা ঘর দুটিও। ড্রেজার দিয়ে বালু তুলে ওই গুচ্ছগ্রাম ভরাট করা হলে গভীর খালে পরিনত হয় বাকী জমি টুকুও। আশ্বাস দেওয়া হয়েছিল রঙিন পাকা ঘরের। কিন্তু দুঃখজনক হলো অর্থ আর গায়ের জোর যাদের ছিল তারাই পেয়েছিল ঘর। পাননি কেবল ওই বিধবা নারী। চেয়ারম্যান, মেম্বারসহ অনেকের কাছে ধর্না দিয়েছিলেন বটে, কিন্তু দয়া হয়নি কারো।

এ নিয়ে তরঙ্গ নিউজে সংবাদ প্রকাশিত হলে তা নজরে আসে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলামের। সকাল হতে না হতেই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওয়ালিফ মন্ডলকে সাথে নিয়ে খুঁজে বের করেন আরুকে।

পরে গত বৃহস্পতিবার (২৭ জুন) ঘরের জন্য ঢেউটিন ও একটি চেক পাওয়ার আনন্দে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাথায় স্নেহের পরশ বুলিয়ে দেন আরু। করেন স্রষ্টার নিকট প্রার্থনা। আর মা বলে কাছে ডেকে নেন তিনিও।