নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সীমানা প্রাচীরে মিনি গেইটের দাবিতে মানববন্ধন

0
25

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দ্রুত চিকিৎসা সেবা পেতে সরকারি প্রাচীন ভেঙ্গে মিনি গেইটের ব্যবস্থার দাবিতে নান্দাইল বাজার মোড়ক মহলে মানববন্ধন করেছে স্থানীয় সকল শ্রেনী পেশার মানুষ। তাদের দাবি হাসপাতালে মূল ফটক একদিকে (পূর্বদিকে) হওয়ায় পশ্চিম দিকের হাজার হাজার মানুষ নান্দাইল বাজার ঘুরে হাসপাতালে আসতে হয়। যার ফলে মমুর্ষ রোগীদের হাসপাতালে আসতে ব্যপক দূর্ভোগ পোহাতে হয়। এ দুর্ভোগ নিরসনে সরকারি সীমানা প্রাচীরের পশ্চিমদিকে মিনি গেইট’র দাবিতে হাসপাতাল সংলগ্ন এলাকাবাসী সহ পৌর শহরের স্থানীয় লোকজন এ মানববন্ধন ও প্রতিবাদ মিছিলের আয়োজন করেন। শনিবার (২৯শে জুন) সকাল ১১.৩০ মানববন্ধনে স্থানীয় লোকেদের উপস্থিতে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে আল-আমীন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, গোলাম মুস্তফা সরকার, কাউসার হোসেন হিমেল, মনোয়ার হোসেন বাদল, হারিস উদ্দিন, সোহাগ মাষ্টার সহ আরও অনেকেই।

এ সময় বক্তারা বলেন, নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পূর্বদিকে একটি মাত্র গেইট থাকায় হাসপাতালে পশ্চিম দিকের মানুষদের রোগী নিয়ে আসতে প্রচুর দূর্যোগের স্বীকার হতে হয়। এছাড়াও নান্দাইল বাজারের যানযট থাকায় মুমূর্ষু রোগীদের হাসপাতালে নিয়ে আসতে আরো বেশি সময় ক্ষেপণ করতে হয়। যদি হাসপাতালের পশ্চিম দিকে মিনি গেইটের ব্যাবস্থা করা হয় তাহলে নান্দাইল উপজেলার ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভার লোকজন অল্প সময়ে রোগী নিয়ে হাসপাতালে প্রবেশ করতে পারবে। বক্তারা বিষয়টি বিবেচনায় নিয়ে দ্রুত নিয়ে হাসপাতালে কর্তৃপক্ষের দ্রুত পদক্ষেপ নেওয়ার আহবান জানান। পরে মানববন্ধনে অংশগ্রহণকারীরা উপজেলা চেয়ারম্যান বরাবর উক্ত বিষয়টি অবহিত করন ও ব্যবস্থা গ্রহনের জন্য স্বারক লিপি প্রদান করেন।