ধামরাই উপজেলা পূজা উদযাপন পরিষদের আহবায়ক কমিটি গঠিত

0
427

সিনিয়র রিপোর্টার: বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ধামরাই উপজেলা শাখার পূজা উদযাপন পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠন করার লক্ষ্যে শ্রী সুধীর চৌধুরীকে আহবায়ক, সাংবাদিক রনজিত কুমার পালকে যুগ্ন আহবায়ক ও অ্যাডভোকেট হরিপদ সরকারকে সদস্য সচিব নির্বাচিত করে ৫১ সদস্য বিশিষ্ট ধামরাই উপজেলা পূজা উদযাপন আহবায়ক কমিটি (সম্মেলন প্রস্তুতি কমিটি -২০২৪) গঠিত হয়েছে।

শনিবার (২৯ জুন) বিকাল তিন ঘটিকার সময় সাভার উপজেলার নবীনগর জয় রেষ্টুরেন্টের অডিটোরিয়ামে শ্রী সুধীর চৌধুরী এর সভাপতিত্বে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। উক্ত জরুরি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ঢাকা জেলা শাখার সভাপতি শ্রী নিতাই চাঁদ তালুকদার (এফসিএ)।

উক্ত সভায় ধামরাই উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন পূজা মন্ডপের কর্মকর্তা -সদস্যবৃন্দের উপস্হিতিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী নিতাই চাঁদ তালুকদার।
তিনি তার বক্তব্যে বলেন ঢাকা জেলার আশুলিয়া থানা ছাড়া ঢাকা জেলার সবকটি থানা কমিটির মেয়াদ অনেক আগেই উর্ত্তীন হওয়ার কারনে বারবার বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ(কেন্দ্রীয় কমিটি) আমাকে চাপ দিচ্ছে মেয়াদ উর্ত্তীন কমিটি গুলো বিলুপ্ত ঘোষণা করে নতুন করে কমিটি করার লক্ষ্যে আহবায়ক কমিটি সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করে সম্মেলনের মাধ্যমে পূর্নাঙ্গ কমিটি গঠন করার জন্য ।কেন্দ্রীয় কমিটির নির্দেশনা মোতাবেক আমরা সাভার,ধামরাই উপজেলা, সাভার উপজেলা, কেরানীগঞ্জের দুটি থানা দক্ষিণ কেরানীগঞ্জ থানা ও কেরানীগঞ্জ মডেল থানা, নবাবগঞ্জ ও দোহার উপজেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করেছি।

আজকের সভায় আপনারাই ধামরাই উপজেলা শাখার জন্য সর্বসম্মতিক্রমে একটি আহবায়ক কমিটি গঠন করবেন,যে কমিটি আগামী তিন মাসের মধ্যে ধামরাই উপজেলার সকল ইউনিয়ন কমিটি গঠন করে পরবর্তীতে একটি সম্মেলনের মাধ্যমে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন।

উক্ত সভায় উপস্থিত ধামরাই উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভা থেকে আগত সম্মানিত সদস্যদের মধ্য থেকে আলোচনায় অংশ গ্রহণ করেন শ্রী সুধীর চৌধুরী,শ্রী ভবেশ সরকার,শ্রী জগদীশ চন্দ্র সরকার, শ্রী জীবন সরকার,শ্রী দুলাল চন্দ্র সরকার, শ্রী রতন কুমার সরকার,অ্যাডভোকেট হরিপদ সরকার,শ্রী অরবিন্দু সরকার,কানাই লাল সরকার, সাংবাদিক রনজিত কুমার পাল,সহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত বিভিন্ন মন্দির কমিটির কর্মকর্তা -সদস্যগন।

উক্ত সভায় আলোচনা পর্যালোচনান্তে সভায় উপস্থিত সকল সদস্য বৃন্দের সর্বসম্মত সম্মতিক্রমে শ্রী সুধীর চৌধুরীকে আহবায়ক, সাংবাদিক রনজিত কুমার পালকে যুগ্ন আহবায়ক ও অ্যাডভোকেট হরিপদ সরকার কে সদস্য সচিব নির্বাচিত করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

উক্ত নবগঠিত কমিটি আগামী তিন মাসের মধ্যে ধামরাই উপজেলার প্রতিটি ইউনিয়ন কমিটি গঠন করে সম্মেলন আহ্বান করে সম্মেলনের মাধ্যমে ধামরাই উপজেলা পূজা উদযাপন পরিষদের পূর্নাঙ্গ কমিটি গঠন করবে।