সাধারণ রোগীরা আমাকে দুহাত ভরে দোয়া দিয়েছে, আমি তাদের নিকট চিরঋণী: ডাক্তার গোলাম রাব্বি

0
33

ইয়ামিন হোসেন:ভোলা সদর হাসপাতাল থেকে আজ আনুষ্ঠানিক বিদায় নিয়েছেন ডাক্তার গোলাম রাব্বি চৌধুরী সাক্ষর। আনুষ্ঠানিক ভাবে ভোলা সদর হাসপাতালের কনফারেন্স রুমে সির্ভিল সাজন কে এম শফিকুল ইসলাম এর সভাপতিত্বে অনন্য চিকিৎসকদের উপস্থিতে বিদায় দেওয়া হয়।

মানবিক এ চিকিৎসকের বিদায়ে দীর্ঘদিনের সহকর্মীরা আবেগাপ্লুত হয়ে যান।

বিদায়ী ডাক্তার গোলাম রাব্বি চৌধুরী সাক্ষর বলেন, হৃদরোগ বিষয়ে উচ্চতর ডিগ্রি অর্জনের জন্য আমার পরবর্তী গন্তব্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (পিজি হাসপাতাল)। ২০১৯ সালের ১২ ডিসেম্বর যখন এই হাসপাতালে সরকারি চাকুরি শুরু করি তখন এটা ছিল ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, সময়ের পরিক্রমায় যা আজ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল ভোলা। দীর্ঘ সাড়ে চার বছরের পথ পরিক্রমায় অনেক গুণী চিকিৎসকের সাথে এই হাসপাতালে কাজ করার সুযোগ হয়েছে, স্মৃতির খেরোখাতায় জমা হয়েছে হাজারো স্মৃতি।

আল্লাহর রহমতে যেমন অনেক মৃত্যুপথযাত্রী রোগীকে সুস্থ করে বাড়ি পাঠাতে পেরেছি তেমনি চোখের সামনে অনেক মৃত্যুও দেখেছি। অবহেলিত স্বাস্থ্যসেবার এই ভোলার সাধারণ রোগীদের জন্য আমার সাধ্যমতো করার চেষ্টা করেছি, সাফল্য ব্যর্থতার বিচার আপনাদের হাতে। তবে এই হাসপাতাল এবং ভোলার সাধারণ জণগণ আমাকে দুহাত ভরে দোয়া দিয়েছে, আমি চিরঋনী। আমার এই কর্মকালে আমার কথা, কাজ বা ব্যবহারে কেউ সামান্যতম কষ্ট পেয়ে থাকলে আমি ক্ষমাপ্রার্থী, নিজ গুণে ক্ষমা করবেন।

মহাখালী স্বাস্থ্য অধিদপ্তরে যোগদান করে ইনশাআল্লাহ অতি দ্রুতই পড়াশোনার জন্য বঙ্গবন্ধুতে ছাত্র হিসেবে ভর্তি হব। সপ্তাহান্তে ভোলার রোগীদের সেবার্থে আমার চেম্বার চলমান থাকবে। সবাই দোয়া করবেন যেন আমার ডিগ্রি সম্পন্ন করে আরো দক্ষতার সাথে আপনাদের উন্নতর সেবা দিতে পারি।

উল্লেখ : ডাক্তার গোলাম রাব্বি চৌধুরী সাক্ষর রাজাপুরের প্রাক্তন চেয়ারম্যান মরহুম আবি আবদুল্লাহ টুনু চৌধুরী ও ভোলা সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান ছালেহা আখতার চৌধুরী এর পুত্র।