নকল পণ্য উৎপাদন ও বিক্রির দায়ে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

0
62

ঢাকার কেরাণীগঞ্জ ও বংশালে নকল কসমেটিকস, বৈদ্যুতিক তার, মোবাইলের ব্যাটারি, মবিল উৎপাদন করে মজুদ ও বিক্রি করার অভিযোগে ৭টি প্রতিষ্ঠানকে ১৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গত রোববার র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালতে এ জরিমানা করা হয়। আজ সোমবার র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (গণমাধ্যম) এএসপি এম.জে. সোহেল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, বেশ কিছুদিন ধরে অসাধু ব্যবসায়ীরা নকল কসমেটিকস, মোবাইলের ব্যাটারি এবং মবিল উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছে। পরে গত রোববার দুপুর ১২টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। আদালত ৭টি প্রতিষ্ঠানকে ১৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানার করেন। আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম। আদালতকে সহায়তা করে র‌্যাব-১০ ও বিএসটিআই এর প্রতিনিধি।

জরিমানা করা ৭টি প্রতিষ্ঠানের মধ্যে, জনসন বেবি লোসন নকল কারখানাকে ১ লাখ ৫০ হাজার টাকা, ময়ূর ডিটারজেন্ট পাউডারকে ১ লাখ ৫০ হাজার টাকা, এম.সি.ভি. টেলিকমকে ৫০ হাজার টাকা, গ্লোরি জাফরান বিউটি সোপকে ২ লাখ টাকা, ফাইম ক্যাবলকে ২ লাখ টাকা, এ.আর. এন্টার প্রাইজকে ৫ লাখ টাকা ও সানসিল্ক, ডাব শ্যাম্পুর নকল টিউব তৈরির কারখানাকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া, অভিযান শেষে আদালতের নির্দেশে প্রায় ২ লাখ ৩০ হাজার টাকা মূল্যের নকল কসমেটিকস জব্দ করে ধ্বংস করা হয়।