শ্রীনগরে গাদিঘাটে বেহাল সড়কে ভোগান্তি

0
158

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার শ্যামসিদ্ধি ইউনিয়নের গাদিঘাটে ইট সলিংয়ের বেহাল রাস্তায় মানুষের যাতায়াতে ভোগান্তি হচ্ছে। গাদিঘাট বাজার সেতুর পশ্চিম পাশ থেকে আড়িয়াল বিল সংলগ্ন আমবাড়ি পর্যন্ত প্রায় ১ কিলোমিটার সড়কের সংস্কার কাজ অতিজরুরি হয়ে পড়েছে।

উঁচু নিচু বেহাল সড়কটির এই অবস্থায় যান চলাচলে দুর্ঘটনার শঙ্কা বেড়েছে। বিশেষ করে আড়িয়ল বিলের উৎপাদিত ধান, শাক-সবজি বাজারজাতে নাজুক সড়কে স্থানীয় কৃষকরা ভোগান্তির শিকার হচ্ছেন।

সরেজমিনে দেখা গেছে, গাদিঘাট বাজার সেতুর পর থেকে আড়িয়ল বিলের দিকে ইট সলিং রাস্তার বেহাল চিত্র। সংস্কারের অভাবে সড়কটি খানাখন্দে ভরে গেছে। সড়কটির শেষ প্রান্তে আমবাড়িতে ১টি সেতু নির্মাণ করা হচ্ছে। সেতুর পশ্চিম পাশে অথাৎ আড়িয়ল বিলে যাতায়াতের কোন দৃশ্যমান সড়ক নেই। স্থানীয়রা জানিয়েছেন, গত ১ বছর যাবত সেতুর কাজ বন্ধ রেখেছে ঠিকাদার। এতে সড়কে ফেলে রাখা সেতুর নির্মাণ উপকরণ সামগ্রী নষ্ট হওয়ার পাশাপাশি মালামাল খোয়া যাচ্ছে।

কৃষক মোয়াজ্জেম, রফিকুল, আমিনুল বলেন, সড়ক খারাপ থাকায় কৃষি পণ্য বাজারজাত করণে পরিবহণ খরচ বাড়ছে। এছাড়া আড়িয়ল বিল পাড়ে কেউ অসুস্থ হয়ে পড়লে জরুরী ভিত্তিতে রোগী নিয়ে হাসপাতালে যেতে স্বজনদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। ইউনিয়নটির কয়েকটি ওয়ার্ডের ৩০/৪০ হাজার মানুষ গাদিঘাটের এই রাস্তায় চলাচল করছেন।

বৃষ্টি হলে ভাভাচূড়া সড়কটিতে পানি জমে এলাকাবাসীর যাতায়াতে আরো ঝুঁকিপূর্ণ হয়ে উঠে। ইউপি সদস্য মো. মামুন জানান, ৮ থেকে ১০ বছর আগে রাস্তায় কাজ হয়েছিল। আর সংস্কার কাজ হয়নি।

ইউপি সদস্য আব্দুল কুদ্দুস জানান, সাবেক এমপির কাছে আমরা বেহাল রাস্তাটির কার্পেটিং কাজের জন্য একাধিকবার কথা বলেছিলাম। কিন্তু বরাদ্দ আসেনি। বর্তমান রাস্তার অবস্থা খুবই নাজুক। মানুষ দুর্ভোগের শিকার হচ্ছেন। সড়কটির শেষ প্রান্তে সেতু নির্মাণের কাজও বন্ধ রাখছে ঠিকাদার।

শ্রীনগর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মো. মহিফুল ইসলাম জানান, বিভিন্ন প্রকল্পের আওতায় গাদিঘাট আড়িয়ল বিল এলাকায় ৭০০ মিটার সড়ক কাজের জন্য আবেদন করা হয়েছে। বরাদ্দ আসলে কাজ শুরু হবে।

আড়িয়ল বিল সংলগ্ন নির্মাণাধীন সেতু প্রসঙ্গে তিনি বলেন, ঠিকাদার কাজ বন্ধ রাখায় কাজ বাতিল করা হয়েছে। নতুন করে কাজের টেন্ডার হবে।