সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির দাবীতে ভোলায় বিএনপির সমাবেশ

0
105

ইয়ামিন হোসেন: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচী অংশ হিসেবে সমাবেশ করেছে ভোলা জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

বুধবার ৩ জুলাই বেলা ১১টায় মহাজন পট্টি বিএনপি কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এর পুর্বে ভোলা পৌর ওয়ার্ড ও ইউনিয়ন থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে সমাবেশে আসেন নেতাকর্মীরা।

এ ছাড়া চরফ্যাশ, মনপুর, লালমোহন, তজুমদ্দিন, দৌলতখান ও বোরহান উদ্দিন উপজেলা থেকে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা সমাবেশে উপস্থিতি দেখা যায়। খালেদার মুক্তির দাবীতে স্লোগানে মুখরিত ছিল ভোলা জেলা বিএনপি চত্বর।

ভোলা জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও চেয়ারপারসনের উপদেষ্টা এডভোকেট মুজিবুর রহমান সরোয়ার। অনুষ্ঠান সঞ্চালনা করেন ভোলা জেলা বিএনপির সদস্য সচিব রাইসুল আলম। বক্তব্য রাখেন ভোলা জেলা বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

উপস্থিত ও বক্তব্য রাখেন ভোলা জেলা বিএনপির যুগ্ম আহবায়ক শফিউর রহমান কিরন, হারুন অর রশিদ ট্রুম্যান, ফজলুর রহমান বাচ্চু মোল্লা, হুমায়ুন কবির সোপান, কবির হোসেন, আব্দুর রব কমিশনার, সদস্য ইয়ারুল আলম লিটন।

থানা বিএনপির সদস্য সচিব হেলাল উদ্দিন, ভোলা জেলা শ্রমিকদলের সভাপতি শহিদুর রহমান মানিক, সাধারণ সম্পাদক তানভীর তালুকদার, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক, কৃষক দলের সভাপতি আব্দুর রহমান সেন্টু, যুবদলের সভাপতি জামাল উদ্দিন লিটন, সাধারণ সম্পাদক আঃ কাদের সেলিম। সিনিয়র সহ-সভাপতি ফকরুল ইসলাম ফেরদৌস, স্বেচ্ছাসেবক দলের সভাপতি জামিল হোসেন ওয়াদুদ, সাধারণ সম্পাদক খন্দকার আল আমিন, ছাত্রদলের সভাপতি জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক আলামিন হাওলাদারসহ ভোলা জেলা বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীর উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মুজিবুর রহমান সরোয়ার বলেন বিএনপি’র চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী গণতন্ত্রের মা প্রতিহিংসার শিকার

গত ২২শে জুন গভীর রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে বিএনপি চেয়ারপারসনকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে ২৩শে জুন বেগম খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেসমেকার বসানো হয়।

হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে গঠিত মেডিকেল বোর্ডের অধীনে খালেদা জিয়া চিকিৎসাধীন ছিলেন। গত চার বছরে বেশ কয়েকবার তাকে হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিতে হয়েছে।

৭৯ বছর বয়সী খালেদা জিয়া ডায়াবেটিস, আর্থারাইটিস ছাড়াও হৃদরোগ, ফুসফুস, লিভার, কিডনিসহ বিভিন্ন জটিল রোগে ভুগছেন বিদেশে তার চিকিৎসা অতিব জরুরী আমরা সরকারকে বুঝানোর চেষ্টা করতেছি যদি এর ব্যর্থ হয় ঘটে সকল দায়ভার এবং আগামীতে কঠিন থেকে কঠোর কর্মসূচি দেওয়া হবে।