জাতীয়

দুর্যোগ ব্যবস্থাপনা ও সেতু ভবনে আন্দোলনকারীদের আগুন

রাজধানীর মহাখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ভবন ও বানানীর সেতু ভবনে আগুন দিয়েছে আন্দোলনকারীরা। পথে আটকে দেওয়ায় ফলে ফায়ার সার্ভিসের গাড়ি দুই ভবনে পৌঁছাতে পারছে না।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেল ৪টার দিকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ৪টা ৪৫ মিনিটের দিকে সেতু ভবনে আগুন দেয় আন্দোলনকারীরা।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে মহাখালী দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ভবন ও বানানী সেতু ভবনে আগুনের খবর পাই। খবর পেয়ে দ্রুত চারটি ইউনিট ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়। তবে এখন পর্যন্ত ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি ফায়ার সার্ভিসের গাড়ি।

অন্যদিকে বিকাল সাড়ে ৪টার দিকে একদল যুবক দুর্যোগ ব্যবস্থাপনা ভবনের সামনে এসে তারা ইটপাটকেল ছোড়ে। পরে ওই ভবনের সামনের সড়ক এবং ভবনের প্রবেশপথের সামনে থাকা কয়েকটি গাড়ি ও মোটরসাইকেল ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়। সেই আগুন ভবনেও লেগে যায়। ভবনের সামনের গাড়িগুলো থেকে একটু পরপর বিস্ফোরণ হতে থাকে। আগুন লাগার দুই ঘণ্টা পরও ফায়ার সার্ভিসের কোনো দল সেখানে আসতে পারেনি।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক (কাবিখা) মো. বদরুল হক গণমাধ্যমকে বলেন, ‘আমাদের ভবনের সব কাচ ভেঙে ফেলেছে। ভবনেও আগুন লেগেছে। আমরা ভবনের ছাদ থেকে আশপাশের ভবনের ছাদ দিয়ে বের হয়ে এসেছি।’

ফায়ার সার্ভিসের সদর দপ্তরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন বলেন, ‘ভবনে আগুনের বিষয়ে আমাদের কাছে অনেক ফোন আসছে। কিন্তু আমাদের অবস্থা খারাপ। রাস্তায় ব্যারিকেড থাকায় আমরা যেতে পারছি না। আমরা কুর্মিটোলা ফায়ার সার্ভিসকে জানিয়েছি- তারাও যেতে পারছে না, আন্দোলনকারীরা বাধা দিচ্ছেন।’

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button